• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৮:৫২ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৮:৫২ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

বসুন্দিয়ায় জমি দখলের অভিযোগে মামলা

২৯ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:৪৯:৫৫

বসুন্দিয়ায় জমি দখলের অভিযোগে মামলা

যশোর প্রতিনিধি: যশোরের বসুন্দিয়ায় জমি দখলের অভিযোগে ৪ জনকে আসামি ও অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে। মামলাটি করেছেন প্রবাসী জোহর আলী মোল্যার স্ত্রী সেলিনা খাতুন।

মামলার আসামীরা হলেন- বসুন্দিয়া ইউনিয়নের কেফায়েত নগর গ্রামের নিজামের ছেলে মো. রাশেদ (৪০), গোলজার মোল্যার ছেলে মো. সিরাজুল ইসলাম (৩৫), মৃত হারান বিশ্বাসের ছেলে মো. মুসা (৩৯), মীর পাড়ার মৃত রহমান মীরের ছেলে বাদশা মীর (৪২) সহ আরও অজ্ঞাতনামা ৪/৫ জন।

মামলার বাদী সেলিনা খাতুন উল্লেখ করেন, উল্লিখিত ব্যক্তিরা অত্র এলাকার চিহ্নিত সন্ত্রাসী, ভূমিদুস্য, চাঁদাবাজ, দাঙ্গাবাজ, পরের সম্পদ লুণ্ঠনকারী ও কুখ্যাত মাদক কারবারি। তাদের এসকল কাজে এলাকার সাধারণ মানুষ ভয়ে মুখ খুলতে সাহস পায় না। তাদের অত্যাচারে এলাকার নিরীহ মানুষ অতিষ্ঠ ও দিনের পর দিন হয়রানির শিকার হয়ে ঘর-বাড়ি ছাড়া হয়ে আতঙ্কে মানবেতর জীবন-যাপন করছে।

ভুক্তভোগী আরও জানায়, ২৪৫ নং বসুন্দিয়া মৌজার আর, এস ৫৩৪৯ দাগে ৩৩ শতক জমির মধ্যে ৯ শতক সম্পত্তি রেজিঃকৃত দানপত্র দলিল মূলে তার ভাই মো. জোহর আলির নিকট থেকে ক্রয় করে। সম্পত্তি নামজারি অনুসারে ২৬৬৪ নং খতিয়ান ভুক্ত করি।

অপরদিকে, নালিশি আর.এস-৫৩৪৯ দাগে ৩৩ শতক সম্পত্তি ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালে এল.এস.টি ১৯৪ নং মোকদ্দমা ৩৩ শতক জমির মধ্যে আপোষ সূত্রে ২২ শতক সম্পত্তি উভয় পক্ষের মধ্যে আপোষ হয়।

বিগত ২০০৯ সালের ২৩ আগস্ট ৮৩২২ নং দলিল মূলে সেলিনা খাতুন আর.এস ৫৩৪৯ দাগে ৯ শতক ও এল.এস.টি ১৯৪/১৯ নং মোকদ্দমায় আমার বোন মোছা. মরিয়ম বেগম ৫ শতক সম্পত্তি প্রাপ্ত হইয়া তফসিলভুক্ত ১৪ শতক সম্পত্তি ভোগদখল করে অসছিল। এছাড়া সম্পত্তির উপর বিভিন্ন মেহেগনি গাছ, নারকেল গাছসহ প্রজাতির ফলজ ও বনজ গাছগাছালি এবং একটি টিউবওয়েল বাথরুম, রান্নাঘর মাটির দেওয়াল দ্বারা তৈরি ২টি বড়-ঘর, একটি গোয়াল ঘর নির্মাণ করে বহুকাল যাবৎ ভোগদখল করে আসছিল।

এমন্ত অবস্থায় সন্ত্রাসী ব্যক্তিগণ আরও অজ্ঞাতনামা সন্ত্রাসী গুন্ডা পান্ডাসহ চলতি বছরের ১ আগস্ট রঞ্জু বেগমের দশ লক্ষ টাকা চাঁদা দাবি এবং সম্পূর্ণ চাঁদার টাকা না দেওয়ায় সন্ত্রাসীরা ৫ আগস্ট আমার বাড়িতে অনুপ্রবেশ করে বিভিন্ন প্রকারের মূল্যবান মালামাল নগদ টাকাসহ ব্যাপক ক্ষয়ক্ষতি ও ধ্বংসযজ্ঞ চালায়।

যার প্রেক্ষিতে রঞ্জু বেগম বাদী হয়ে ৮ আগস্ট সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদর আমলি আদালতে সি.আর নং-৩৩২৪/২৪ মামলা বিগত ৮ আগস্ট দাখিল করেন। আদালত আসামিদের বিরুদ্ধে এফ.আই. আর হিসেবে আদেশ প্রদান করে। বর্তমানে সদর জি.আর নং-৭২৯/২৪ মূলে বিচারাধীন রয়েছে।

সব শেষে মামলার বাদী সেলিনা খাতুন জানায়, আমার স্বামী প্রবাসী হওয়ার সুযোগে সন্ত্রাসী ব্যক্তিগণ রঞ্জু বেগমকে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করতে থাকে। এরি প্রেক্ষিতে মামলা দায়েরের কারণে সন্ত্রাসী ব্যক্তিগণ ৫ সেপ্টেম্বর সকাল আনুমানিক ১০ টায় বাদীর বাড়িতে অনধিকার প্রবেশ করে বলে যে, এই সম্পত্তিতে তোকে বসবাস করতে দিব না। সম্পত্তি আমাদের। একপর্যায় দুর্দান্ত সন্ত্রাসীরা বাদী ও তার বোন মরিয়ম ননদ রঞ্জ বেগমকে ধারালো গাছিদা ও অস্ত্রের ভয় দেখিয়ে খুন করতে গেলে তারা দৌড়াইয়া অন্যত্র আত্মগোপন করে। সেই সুযোগে সন্ত্রাসীরা আমার ও বোন মোছা. মরিয়ম বেগমের ভোগদখলীয় সম্পত্তি সম্পূর্ণ জোর করে বেদখল করে রেখেছে।

এ বিষয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত (নির্বাহী) যশোরে উপস্থিত হয়ে একটি মামলা দায়ের করি। কিন্তু এ সত্ত্বেও সন্ত্রাসী ব্যক্তিদের দাপটে ও ভয়ে আমরা আমাদের বাড়ি ঘরে থাকিতে পারছি না।

সবশেষে ভুক্তভোগী আরও জানায়, এমনি পরিস্থিতিতে বর্তমানে আমি আমার পরিবার এবং আমার বোন ও প্রবাস ফেরত আমার ভাইয়ের স্ত্রী মারাত্মক নিরাপত্তাহীনতার ভুগিতেছি। সন্ত্রাসীদের অত্যাচার হতে রক্ষা পাওয়ার জন্য এবং শান্তিপূর্ণভাবে বসবাস ও বেঁচে থাকতে অধিকার প্রতিষ্ঠা করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫