• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৮:৫৮ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৮:৫৮ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

নড়াইলে দলীয় কোন্দলে আহত ৫, দেশীয় অস্ত্রসহ সেনাবাহিনীর হাতে আটক ৪

৪ অক্টোবর ২০২৪ সকাল ০৮:০২:০৭

নড়াইলে দলীয় কোন্দলে আহত ৫, দেশীয় অস্ত্রসহ সেনাবাহিনীর হাতে আটক ৪

নড়াইল প্রতিনিধি: নড়াইলের কালিয়ায় আধিপত্য বিস্তার নিয়ে বিএনপি’র দু’পক্ষের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। সেনাবাহিনী অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ বেন্দারচর থেকে ৪ জনকে গ্রেফতার করেছে। আটকরা হলেন- বেন্দারচরে সুমন শেখ (২৩), নাহিদ শেখ (১৯), ওয়ালিদ শেখ (২৭) ও জাকারিয়া (৩৫)।

এ ব্যাপারে ৩ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে সেনাক্যাম্পে প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। প্রেস ব্রিফিং ও স্থানীয় বিএনপি নেতাদের সূত্রে জনা যায়, আধিপত্য বিস্তার ও দলীয় পদ বাগিয়ে নিতে দু’গ্রুপের মধ্যে প্রতিযোগিতা চলছে। এক পর্যায়ে তাদের মধ্যে কোন্দল দেখা দেয়। এরই ধারাবাহিকতায় ২ অক্টোবর বুধবার রাত সাড়ে ৭টার দিকে কালিয়া পৌরসভা কার্যালয়ের সামনে দু’গ্রুপের মধ্যে দ্বদ্ব্নের সূত্রপাত হয়। এর জের ধরে পরবর্তীতে সোয়া ৮টার দিকে পুনরায় কলেজ রোডে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতরা হলেন- কালিয়া পৌর যুবদলের সাবেক আহ্বায়ক ও কালিয়া পৌরসভার সাবেক কাউন্সিলর ইকরাম রেজা (৫০), রানা ফকির (২২), মোজাহিদ শেখ (২৬), কামাল হোসেন (৪০) ও স্বপন দাশ (৫৫)। তাদের কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এর মধ্যে মোজাহিদ শেখকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

বিএনপি’র নেতা-কর্মী ও সমর্থকরা জানান, আগামী ১৯ অক্টোবর নড়াইলের চারটি থানা ও তিনটি পৌর বিএনপি’র সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। এ ঘোষণায় পদ প্রত্যাশীরা তোড়জোড় শুরু করেন। থানা ও পৌর বিএনপি’র নেতারা প্রভাব বিস্তারে ব্যস্ত হয়ে পড়েন। এরই ধারাবাহিকতায় কালিয়া থানা বিএনপি’র সভাপতি প্রার্থী সরদার আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক প্রার্থী গোলাম কিবরিয়া মিঠু এবং পৌর বিএনপি’র সভাপতি প্রার্থী শেখ রবিউল ইসলাম ও সাধারণ সম্পাদক প্রার্থী সেলিম রেজা ইউসুফ তাদের অনুসারীদের নিয়ে প্রভাব বিস্তারে লবিং গ্রুপিংয়ে ব্যস্ত হয়ে পড়েন।

এতে তাদের উপর ক্ষিপ্ত হন কালিয়া থানা বিএনপির সদস্য সচিব ওয়াহিদুজ্জামান মিলুর সমর্থকরা। এরই জেরে ২ অক্টোবর বুধবার রাত সাড়ে ৭টার দিকে কালিয়া পৌর যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ইকরাম রেজাসহ ৫ জনকে পিটিয়ে এবং কুপিয়ে মারাত্মক জখম করে করে বিএনপি’র প্রতিপক্ষরা। পরে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিএনপি নেতা আনোয়ার হোসেন, গোলাম কিবরিয়া মিঠু, রবিউল ইসলাম ও সেলিম রেজা ইউসুফ এক গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন। অপর গ্রুপে আছেন- জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম এবং কালিয়া থানা বিএনপির সদস্যসচিব ওয়াহিদুজ্জামান মিলুর সমর্থকরা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮