• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৭:৪৫ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৪৭:৪৫ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

খুলনায় জামায়াতের সিরাতুন্নবি (সা.) আলোচনা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

৪ অক্টোবর ২০২৪ রাত ০৮:৩৭:২৭

খুলনায় জামায়াতের সিরাতুন্নবি (সা.) আলোচনা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

খুলনা ব্যুরো: খুলনায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর উদ্যোগে সিরাতুন্নবি (সা.) উপলক্ষ্যে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ৪ অক্টোবর শুক্রবার বিকেলে খুলনা প্রেসক্লাবের লিয়াকত আলী মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও খুলনা মহানগরীর আমির অধ্যাপক মাহফুজুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মাহফুজুর রহমান বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে হিন্দু সম্প্রদায় কটূক্তি করেই যাচ্ছে। ভারতের পুরোহিতদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার এখতিয়ার তাদের নেই। রাসূল (সা.) কে কটূক্তির দরুন ভারতকে চরম মূল্য দিতে হবে।

অন্তর্বর্তীকালীন সরকারের কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, কূটনৈতিকভাবে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করবে। ভারত সেকুলারিজমের নামে অন্য ধর্মের উপর বারবার আঘাত করতে পারে না। মহানবী (সা.) কে মুসলমানগণ নিজের জান-মালের চেয়েও বেশি ভালোবাসেন এবং এটা ইমানের অংশ।

সদর থানা জামায়াতে ইসলামীর আমির অধ্যাপক শেখ মো. অলিউল্লাহর সভাপতিত্বে সেক্রেটারি জেনারেল এস এম হাফিজুর রহমান মনোজ্ঞ এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন। বিশেষ অতিথি ছিলেন- কেন্দ্রীয় মজলিসের শূরা সদস্য ও খুলনা মহানগরী সেক্রেটারি অ্যাডভোকেট শেখ জাহাঙ্গির হোসাইন হেলাল।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সদর থানা সহকারী সেক্রেটারি আব্দুস সালাম, কাজী মাহফুজুর রহমান, বাইতুল মাল সম্পাদক মোয়াজ্জেম হোসাইন, আইন বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, থানা কর্ম পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার রেজাউল ইসলাম, মজিবুল হক, ২৪নং ওয়ার্ড আমির মাওলানা নাসির উদ্দিন, ২৩নং ওয়ার্ড সভাপতি ডাক্তার হাফেজ মাওলানা সাইফুল্লাহ মানসুর, ২৭নং ওয়ার্ড সভাপতি আখতারুজ্জামান সুমন, ২৮নং ওয়ার্ড আমির মাওলানা সিরাজুল ইসলাম আল আমিন, ৩০ নং ওয়ার্ডে আমির  মাওলানা আব্দুল ওয়াহেদ, ২১ নং ওয়ার্ড সভাপতি মাওলানা আব্দুল্লাহ আল মামুন মল্লিক, ২২ নং ওয়ার্ড সভাপতি আরাফাত হোসাইন।

অনুষ্ঠান শেষে অতিথিদের কাছ থেকে বিজয়ীরা পুরস্কার গ্রহণ করেন। কুরআন তেলাওয়াত প্রতিযোগিতা, উপস্থিত বক্তব্য প্রতিযোগিতা এবং কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে থেকে প্রথম দ্বিতীয় তৃতীয় পুরস্কার দেয়া হয়। এর মধ্যে কুইজ প্রতিযোগিতার প্রথম পুরস্কার বিজয়ী নগদ ৫০০০ টাকা এবং বই, দ্বিতীয় পুরস্কার বিজয়ী নগদ তিন হাজার টাকা এবং বই, তৃতীয় পুরস্কার বিজয়ী নগদ ২০০০ টাকা এবং বই পুরস্কার হিসেবে লাভ করেন। এছাড়াও কুইজ প্রতিযোগিতার প্রতিযোগীদের মধ্য থেকে সর্বোচ্চ নাম্বার প্রাপ্ত ১২ জনকে একসেট করে বই উপহার দেয়া হয়। কুরআন তেলাওয়াত প্রতিযোগিতার জন্য প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং বক্তব্য প্রতিযোগিতার জন্য প্রথম দ্বিতীয় তৃতীয় জনকে একসেট করে বই পুরস্কার দেয়া হয়।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ীরা হলেন- প্রথম স্থান মো. মাহমুদুল হাসান, দ্বিতীয় স্থান ফারজানা সুলতানা এবং তৃতীয় স্থান রাহাত ইসলাম। বক্তব্য প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন হাফেজ মো. আসাদুল ইসলাম, দ্বিতীয় স্থান অধিকার করেন আব্দুর রহমান সাইফ এবং তৃতীয় স্থান অধিকার করেন মাওলানা আলাউদ্দিন। কেরাত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন হাফেজ তরিকুল ইসলাম, দ্বিতীয় স্থান অধিকার করেন অহিদুল ইসলাম এবং তৃতীয় স্থান অধিকার করেন মাওলানা আলাউদ্দিন। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন খুলনার ঐতিহ্যবাহী টাইফুন শিল্প গোষ্ঠীর সদস্যরা।

অধ্যাপক মাহফুজুর রহমান আরও বলেন, সমাজ এমন একটা জায়গায় এসে দাড়িয়েছে, যেখানে আদৌ জ্ঞানের প্রয়োজন আছে কিনা সেটা প্রশ্ন হয়ে দাড়িয়েছে। যেভাবে প্রশ্নপত্র ফাঁস হচ্ছে, শিক্ষার একেবারে ১২টা বাজিয়ে দেওয়ার অবস্থা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ









ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮