• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সকাল ১১:১৭:১৮ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সকাল ১১:১৭:১৮ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

পঞ্চগড়ে কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

১৮ অক্টোবর ২০২৪ সকাল ০৮:০৮:৫৭

পঞ্চগড়ে কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, পঞ্চগড়: পঞ্চগড় মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ফজলে হাসান সিদ্দিকী নাঈমের উপর অতর্কিত হামলার প্রতিবাদে কালোব্যাজ ধারণ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন জেলার হাসপাতালগুলোতে কর্মরত চিকিৎসকেরা।

১৭ অক্টোবর বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) পঞ্চগড় জেলা শাখার আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ের সামনে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের পাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল, মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতালের চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়, বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক ওনার্স এসোসিয়েশন পঞ্চগড়ের নেতৃবৃন্দ, জেলা মেডিক্যাল টেকনোলজিস্ট ক্লাবের সদস্য, বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন (ফারিয়া) পঞ্চগড়ের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) পঞ্চগড় জেলা শাখার সভাপতি ডা. বাহারাম আলী, সাধারণ সম্পাদক ও সদর আধুনিক হাসপাতালের ডা. মনসুর আলম (এনেস্থেশিয়া), পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. এসআইএম রাজিউল করীম রাজু, আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) ডা. আবুল কাশেম, ডা. আমির হোসেন (সার্জারী), ডা. এমআর রাজু (গাইনী), আটোয়ারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হুমায়ুন কবীর প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, সারা দেশেই একটি প্রথা চালু হয়েছে। স্বাস্থ্য সেবা মনের মতো না হলেই চিকিৎসকের উপর হামলা করা হচ্ছে। যা সত্যিই লজ্জাজনক। একজন চিকিৎসক সর্বদা নিজের সেরাটা দিয়ে রোগীর চিকিৎসা সেবা দেন। যেমন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে বর্হিবিভাগে সহস্রাধিক ও অভ্যন্তরীণ বিভাগে প্রায় তিনশত রোগীকে চিকিৎসা দেন মাত্র ১০ জন চিকিৎসক। অথচ, আমাদের বিরুদ্ধে অভিযোগ, আমরা নাকি বাইরে থেকে চিকিৎসক আসতে দেই না। এটা ভিত্তিহীন কথা।

তারা আরও বরেন, গত ১৬ অক্টোবর বুধবার দুপুরে মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসা সেবা দিচ্ছিলেন ডা. ফজলে হাসান সিদ্দিকী নাঈম। এ সময় তার উপর জাকির হোসেন রাজু নামে এক ব্যক্তি হামলা করেন। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। যদিও এ ঘটনায় মামলা হয়েছে, আসামী গ্রেফতার হয়েছে। তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। সারা দেশে চিকিৎসকদের উপর হামলা বন্ধ করতে হবে।

উল্লেখ্য, এঘটনায় হামলার শিকার ও মকবুলার রহমান ডায়াবেটিক হাসপাতালের ডা. ফজলে হাসান সিদ্দিকী নাঈম বাদী হয়ে বুধবার রাতেই জাকির হোসেন রাজুকে (৫০) আসামী করে পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার সময়ই রাজু নামে ওই ব্যক্তিকে আটক করে রাখে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে। তার বাড়ি পঞ্চগড় জেলা শহরের রাজনগড় (নতুবস্তি) এলাকায়। রাজু পেশায় একজন হোটেল শ্রমিক।

পঞ্চগড় সদর থানার পরিদর্শক (তদন্ত) রঞ্জু আহমেদ বলেন, চিকিৎসা সেবা নিয়ে রাজু নামের ওই ব্যক্তি ডা. নাঈমের সাথে তর্কে জড়ান। এক পর্যায়ে তার গায়ে হাত তোলেন। তিনি বাম কানে আঘাত পেয়ে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ