• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৫:৫৩ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৫:৫৩ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

ধনবাড়ীতে অ্যাসিস্ট্যান্ট টিচার্স অ্যাসোসিয়েশনের আয়োজ‌নে বৃত্তি প্রদান অনুষ্ঠিত

২০ অক্টোবর ২০২৪ সকাল ১১:৪৭:০৯

ধনবাড়ীতে অ্যাসিস্ট্যান্ট টিচার্স অ্যাসোসিয়েশনের আয়োজ‌নে বৃত্তি প্রদান অনুষ্ঠিত

ধনবাড়ী প্রতিনিধি: টাংগাইলের ধনবাড়ী উপজেলায় অ্যাসিস্ট্যান্ট টিচার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে ধনবাড়ী উপজেলার সকল শিক্ষার্থীদের উচ্চশিক্ষা লাভে উদ্বুদ্ধ করার লক্ষ্যে ২০২৩ সা‌লে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষার ফলাফল অনুযায়ী বৃত্তিপ্রাপ্ত ১৫৩ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান করা হ‌য়ে‌ছে । ১৯ অক্টোবর শনিবার সকাল ১০টায় সাকিনা মেমোরিয়াল গার্লস হাই স্কুল মা‌ঠে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদানের এই অনুষ্ঠান করা হয়।

মেসার্স  লিজা এন্টারপ্রাইজ ও ক্যাফে হাটের সহযোগিতায় পোগলদিঘা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আরিফুল ইসলাম মিলনের সঞ্চালনায় অ্যাসিস্ট্যান্ট টিচার্স অ্যাসোসিয়েশনের সভাপ‌তি মো. ইরশাদ আলী সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য এবং ধনবাড়ী উপজেলার প্রতিষ্ঠাতা জনাব আলহাজ ফকির মাহবুব আনাম স্বপন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী সদস‌্য (বিএন‌পি) সামছুজ্জামান সুরুজ, সভাপতি ধনবাড়ী উপজেলা বিএনপি অধ্যক্ষ এম. আজিজুর রহমান, সাধারণ সম্পাদক ধনবাড়ী উপজেলা বিএনপির মো. এনামুল হক, সাবেক ভি.পি. সহ সভাপতি ধনবাড়ী উপজেলা বিএনপি হাফেজ মো. খাইরুল ইসলাম (মুন্সি), সাংগঠনিক সম্পাদক ধনবাড়ী উপজেলা বিএনপি আবু বকর সিদ্দিক লেবু, যুগ্ম সাধারণ সম্পাদক ধনবাড়ী উপজেলা বিএনপি জাহিদুল ইসলাম মহব্বত, সাবেক ধোপাখালী ইউনিয়নের চেয়ারম্যান এবং বর্তমান ধনবাড়ী উপজেলা বিএনপির সম্মানিত সদস্য কামাল হোসেন তালুকদার মিন্টু, সভাপ‌তি ধনবাড়ী পৌর বিএনপি এসএমএ ছোবহান সাবেক জিএস, সাধারণ সম্পাদক, ধনবাড়ী পৌর বিএনপি মো. রফিকুল ইসলাম (স্বপন) সহ ইউনিয়ন বিএন‌পির নেতৃবৃন্দ, উপজেলা ছাত্রদল, যুবদল, সেচ্ছা‌সেবক দলের সকল নেতৃবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন, সাকিনা মে‌মো‌রিয়াল গার্লস হাই স্কু‌লের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. গোলাম রাব্বা‌নি, বিদ‌্যাল‌য়ের ম‌্যানেজিং কমিটির সদস্য জাহিদুল করিম মিল্টন, টিচার্স অ্যাসোসিয়েশনের উপদেষ্টা মুহাম্মদ সোলায়মান আকন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবী মানুষ ।

ধনবাড়ী অ্যাসিস্ট্যান্ট টিচার্স এসোসিয়েশনটি ১৬৫ জন শিক্ষক নিয়ে ২০১৮ কার্যক্রম শুরু করে। বৃ‌ত্তি প্রকল্প শুরু করে ২০২২ সাল থে‌কে । ২০২৩ সা‌লের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৭৯৪ জন শিক্ষার্থী। এবারে বৃত্তি প্রাপ্ত হয় মোট ১৫৩ জন। ১৫৩ জ‌নের মধ্যে ট্যালেন্ট পুলে ৪০ জন এবং সাধারণ বৃত্তি প্রাপ্ত ১১৩ জন।

প্রধান অতিথির বক্তব্যে ফকির মাহবুব আনাম স্বপন বলেন, অ্যাসিস্ট্যান্ট টিচার্স অ্যাসোসিয়েশন আয়োজনের জন্য আজকের দিনটি অনেক আনন্দের। এ বৃত্তি প্রদান অনুষ্ঠান আমাদের সন্তানদের লেখাপড়ার ক্ষেত্রে অনুপ্রাণিত ও উৎসাহিত করবে। আমরা তাদের মাঝে একটি সুস্থ প্রতিযোগিতা তৈরি করতে চাই। যাতে তারা মানুষের মত মানুষ হতে পারে। অবস্থা পরিবর্তনের একমাত্র হাতিয়ার শিক্ষা। শিক্ষাই সবার মধ্যে পার্থক্য তৈরি করে দেয়।

অন্যান্য বক্তারা বলেন, শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে মেধাবীদেরকে আরও এগিয়ে নিতে সমাজের বিত্তবানদের বৃত্তি প্রদানে আরও এগিয়ে আসার আহ্বান জানান। আলোচনা শেষে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে অতিথিরা বৃত্তির সম্মাননা ক্রেস্ট, নগদ টাকা ও সার্টিফিকেট প্রদান করেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫