• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সন্ধ্যা ০৬:৩৯:০১ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ সন্ধ্যা ০৬:৩৯:০১ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

হাবিপ্রবিতে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

১৮ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:২২:২৮

হাবিপ্রবিতে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মার্কেটিং বিভাগের আয়োজনে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর বুধবার বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ ভবনের বিজনেস স্টাডিজ অনুষদের ৩০৫নং কক্ষে ফেস্টিভ্যালটি অনুষ্ঠিত হয়।

ফেস্টিভ্যালে প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির জরুরি আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত প্রফেসর ড. হাসান ফুয়াদ এল তাজ। এ সময় আরও উপস্থিত ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর মো. মামুনার রশিদ, রেজিস্ট্রার প্রফেসর ড. এম. জাহাঙ্গীর কবির, প্রক্টর প্রফেসর ড. মো. শামসুজ্জোহা, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শাখার পরিচালকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক শেখ মোহাম্মদ শহিদ উজ জামান। এ সময় ফিতা ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি। পরবর্তীতে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মার্কেটিং বিভাগের শিক্ষক প্রফেসর ড. আবুল কালামের নির্দেশনায় উক্ত বিভাগের এমবিএ ১৫ ব্যাচের শিক্ষার্থীরা উক্ত ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল আয়োজন করে। আয়োজনে মার্কেটিং মেরিটস, মার্কেটিং বাজ, ক্যাপ্টেন অব কমার্স, মার্কেটিং ম্যাভ্রিক্স ও মার্কেটিং ম্যানিয়া নামের ৫টি প্রতিযোগী দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশ নেওয়া দলগুলো বিভিন্ন রকমের ভিন্ন ভিন্ন স্বাদের খাবার তৈরি করে স্টলে প্রদর্শন করে।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. হাসান ফুয়াদ এল তাজ বলেন, আজকের ফেস্টিভ্যালে শিক্ষার্থীরা যে খাবার তৈরি করেছে, সেগুলোর গুণগত মান ও স্বাদের দিক থেকে অতুলনীয়। এই আয়োজনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা ট্যুরিজম সেক্টরে দেশ বিদেশে বিভিন্ন নামি দামি সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবায় নিজেকে নিয়োজিত করতে পারবে।

তিনি বলেন, প্রতিযোগিতায় যারা অংশগ্রহণ করেছে তারা সকলেই অনেক ভালো ভালো আয়োজন করেছে। খুব সামান্য ব্যবধানের মাধ্যমে বিজয়ী নির্ধারণ করা হয়েছে। আসলে এটি কোনো বিষয় না। এখান থেকে আমরা যে শিক্ষা অর্জন করতে পারবো সেটিই বিবেচ্য বিষয়। পরিশেষে এতো সুন্দর আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে মার্কেটিং বিভাগের প্রফেসর ড. আবুল কালাম বলেন, আমরা নতুন কিছু শেখানোর চেষ্টায় থাকি সবসময়। মার্কেটিং বিভাগ সবসময়ই ডায়নামিক কিছু করার চেষ্টা করে থাকে। তারই ধারাবাহিকতায় প্রথমবারের মতো এই ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হলো। মার্কেটিং বিভাগের আয়োজনে ভবিষ্যতে আরো ভালো ভালো আয়োজন অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।

বক্তব্য শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ফেস্টিভ্যালে প্রথম স্থান অর্জন করে মার্কেটিং মেরিটস।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

কুয়াকাটায় চুরির মামলায় ৩ যুবক গ্রেফতার
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:৩৪:২৫


বাকৃবির নতুন উপাচার্য অধ্যাপক ফজলুল হক
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:২০:২৫


ময়মনসিংহে পৃথক অভিযানে দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৬:১০:১৪

বন্যায় ঘরহারাদের ঘর তৈরি করে দিচ্ছে হুয়াওয়ে
১৯ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৫:০৭:০৯




কেরানীগঞ্জে বসত বাড়িতে হামলা, নারীসহ আহত ৫
১৯ সেপ্টেম্বর ২০২৪ বিকাল ০৪:২৭:০৯