• ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ সকাল ০৯:৫০:২৬ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ সকাল ০৯:৫০:২৬ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় ইবিতে বিক্ষোভ

২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৭:৪৪:২৪

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় ইবিতে বিক্ষোভ

ইবি প্রতিনিধি: সম্প্রতি দেশে ঘটে যাওয়া বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের জিয়ামোড়ে একত্রিত হয়ে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরে গিয়ে ছাত্র সমাবেশে মিলিত হয়।

এসময় শিক্ষার্থীরা জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে; আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না; দিয়েছি তো রক্ত, আরো দেব রক্ত; আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ, ছাত্রসমাজের অঙ্গীকার, রুখে দেবো এখন অনাচার; শিক্ষা সন্ত্রাস, একসাথে চলে না; বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, বন্ধ করো করতে হবে; সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও- ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

সমাবেশে বক্তারা বলেন, গতকাল প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পৈশাচিক কায়দায় মানসিক প্রতিবন্ধী তোফাজ্জলকে হত্যা করা হয়েছে। আমরা মনে করি, আবরার ফাহাদের হত্যাকাণ্ড আর তোফাজ্জলের হত্যাকাণ্ড একই সূত্রে গাথা। স্বৈরাচারের দোসর, ২৪ এর পরাজিত শক্তিরা এই কাজগুলো পিছন থেকে করছে। আমরা তার অতীত বলবো না, সে একজন মানুষ এটাই তার বড় পরিচয়। এদের এমন বিচার করা উচিত যেন ভবিষ্যতে কেউ আর এই কাজ করার দুঃসাহস না পায়।

বক্তারা আরও বলেন, আবরার ফাহাদের খুনিদের ফাঁসি এখনো কার্যকর হয়নি কিন্তু আমরা তোফাজ্জলের খুনিদের ফাঁসি চাই। স্বৈরাচার মুক্ত স্বাধীন দেশে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়। এইসব হত্যাকাণ্ডের সাথে যে জড়িত, সে সমন্বয়ক হোক আর যেই হোক, তাকে বিচারের আওতায় আনতে হবে। মব জাস্টিসের নামে আপনারা যা করছেন, তার হিসাব নেওয়া হবে৷ বিজয় পেয়েছি বলেই যে আমাদের দায়িত্ব শেষ তা ভাবলে চলবে না।

এছাড়াও ইবি সমন্বয়ক এস এম সুইট বলেন, আমরা লড়াই শুরু করেছি। যতদিন না বৈষম্য বিরোধী সমাজ গঠিত হয় ততদিন এই লড়াই চলবে। যেভাবে পশুর মত একটি মানুষকে মেরে ফেলা হয়েছে আমি ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে তীব্র নিন্দা জানাই। মব জাস্টিসের সুযোগ নিয়ে একটি গোষ্ঠী হানাহানি লাগাচ্ছে, সাম্প্রদায়িক দাঙ্গা উষ্কে দিচ্ছে, নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। আপনারা যদি সরে না আসেন তাহলে ছাত্রজনতার ঐক্য আপনাদের মোকাবিলা করবে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ


বাকৃবির নব নিযুক্ত উপাচার্যের যোগদান
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৯:১৯:০১








পঞ্চগড়ে বিজিবির ফ্রি চিকিৎসাসেবা
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:১৮:১১