• ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ দুপুর ০১:৩২:৩৩ (20-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৫ই আশ্বিন ১৪৩১ দুপুর ০১:৩২:৩৩ (20-Sep-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১০:৪৪:০৯

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ববিতে বিক্ষোভ

ববি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সাবেক ছাত্রলীগ নেতা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে চোর সন্দেহে একজনকে পিটিয়ে হত্যার ঘটনার প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে এ বিক্ষোভ মিছিল শুরু হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সাধারণ শিক্ষার্থীরা অংশ নেয়। এসময় শিক্ষার্থীরা এ ধরনের নৃশংস হত্যাকাণ্ডের দ্রুত বিচার দাবি করেন এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে অন্তবর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানান।

এসময় ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদ বলেন, ২০০৮ সাল থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত বাংলাদেশের আনাচে কানাচে সন্ত্রাসী গোষ্ঠী সন্ত্রাসী কায়দায় বাংলাদেশের মানুষকে সাপের মতো পিটিয়ে হত্যা করেছে। বাংলাদেশের ছাত্র জনতা জুলাই বিপ্লবের মধ্যে দিয়ে শতসহস্র শহীদের বিনিময়ে বৈষম্যবিহীন একটি সমাজ প্রতিষ্ঠা করার জন্য আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

সেই প্রচেষ্টার অংশ হিসেবে আমরা আশা পোষণ করতে পারি, আমরা যে নতুন বাংলাদেশের স্বপ্ন দেখি, যে বাংলাদেশ আমরা বিনির্মাণ করতে যাচ্ছি, সে বাংলাদেশে কোনো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড পরিচালনা হবে না। আমরা স্বপ্ন দেখি ষে আওয়ামী লীগ হোক, সে ছাত্র শিবির হোক, ছাত্রদল হোক বা বাম সংগঠনের কোনো ছাত্র হোক, সে হিন্দু হোক, সে বোদ্ধা হোক, খ্রিষ্টান কিংবা মুসলমান হোক, আমাদের একটাই দাবি কোনো হত্যাকাণ্ড না কোনো রকমের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বাংলার বুকে আর চলতে দেওয়া হবে না।

বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী মোশাররফ হোসাইন বলেন, আমরা আমাদের সহপাঠী, ভাই-বোন ও বন্ধুদের বলতে চাই, এভাবে বিচারবহির্ভূত হত্যা কোনোভাবেই মানা যায় না। আমাদের দাবি থাকবে, কেউ যদি কোনো অন্যায় করে তার বিচার করবে প্রশাসন। প্রশাসন তার বিচার নিশ্চিত করবে, প্রয়োজনে শিক্ষার্থীরা প্রশাসনকে সাহায্য করবে। আমরা আজ মব জাস্টিসের বিরুদ্ধেই দাঁড়িয়েছি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

দীঘিনালায় সংঘাত : শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ
২০ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৫৯:৪৭


ভোলায় তাসরিফ লঞ্চে হামলা, আহত ৫
২০ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৪১:২৭

গাংনীতে ১০০ বোতল ফেন্সিডিলসহ আটক ২
২০ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৩৬:১৬


রিভো নিয়ে এলো ইলেকট্রিক মোটরসাইকেল এ০১ ও সি০৩
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:৩৭:৫১

সুনামঞ্জের সীমান্তে মহিষ ও মাছের চালান জব্দ
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:১৫:৫৫

পুলিশের অতিরিক্ত ডিআইজি মশিউর রহমান গ্রেফতার
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:০৮:১৬

৪ জেল সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:০৭:৫১

রাষ্ট্রায়ত্ত ৬ ব্যাংকের এমডির নিয়োগ বাতিল
২০ সেপ্টেম্বর ২০২৪ সকাল ১১:০২:৫৯