• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৯:৩৫ (22-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • মঙ্গলবার ৭ই কার্তিক ১৪৩১ বিকাল ০৪:৩৯:৩৫ (22-Oct-2024)
  • - ৩৩° সে:

ক্যাম্পাস

ডিআইইউতে প্রথমবারের মতো ইমারজিং ইকোনমিস্ট ফোরাম গঠন

২১ অক্টোবর ২০২৪ দুপুর ১২:২৪:০৫

ডিআইইউতে প্রথমবারের মতো ইমারজিং ইকোনমিস্ট ফোরাম গঠন

ডিআইইউ প্রতিনিধি: ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) প্রথমবারের মতো ইমারজিং ইকোনমিস্ট ফোরাম (ইইএফ) গঠন করা হয়েছে। এতে মো. মেহেদী হাসানকে সভাপতি এবং সেতরাতুল মনিরাকে সাধারণ সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। 

২০ অক্টোবর রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের অডিটোরিয়াম কক্ষে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই ইমারজিং ইকোনমিস্ট ফোরামের উদ্বোধন করা হয়। 

ইমারজিং ইকোনমিস্ট ফোরাম প্রধান উপদেষ্টা হিসেবে আছেন ইকোনমিক্স বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক বাবর আহম্মেদ। সহযোগী উপদেষ্টা হিসেবে আছেন প্রভাষক শামীমা আক্তার বর্ষা, প্রভাষক সজীব ভৌমিক, প্রভাষক মোস্তফা মমীর, প্রভাষক, মো. আবু নোমান, প্রভাষক সাইদা মারিয়া ও প্রভাষক কাজী ফরিদা পারভীন। 

ইমারজিং ইকোনমিস্ট ফোরাম অন্যান্য সদস্য হলেন, সিনিয়র সহ-সভাপতি মো. রাকিবুল হাসান, সহ-সভাপতি হাসিব রায়হান খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. জাহিদুল ইসলাম জয়, যুগ্ম সাধারণ সম্পাদক বেলাল আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো. আবির হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক এস.এম ইয়ামিনুল রহমান, দপ্তর সম্পাদক মো. সালেহ ইসলাম শুভ, সহ-দপ্তর সম্পাদক মো. জাহিদুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক, দীপাঞ্জনী দেবী, অর্থ সম্পাদক নিয়াজিল হোসেন লিমন, সহ-অর্থ সম্পাদক ফয়সালুর রহমান, গবেষণা সম্পাদক শহিদুজ্জামান সেলিম, সহ-গবেষেণা সম্পাদক মো. আজাহারুল ইসলাম, শিক্ষা ও দক্ষতা উন্নয়ন সম্পাদক সিরাজুল হক জিসান, পাঠাগার ও সাহিত্য সম্পাদক মো. সাব্বির আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুল হাসান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক জোহরা মোস্তফা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ওমর ফারুক, সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ডালিম, সংস্কৃতি ও উৎসব সম্পাদক ফারজানা, সহ-সংস্কৃতি ও উৎসব সম্পাদক খাদিজা পিংকি, সহ-সংস্কৃতি ও উৎসব সম্পাদক ফারজানা আক্তার মিমো, ক্রীড়া সম্পাদক নাজমুল ইসলাম, সহ-ক্রীড়া সম্পাদক আহসান আহমেদ রাব্বি, সহ-ক্রীড়া সম্পাদক মো. রাকিব হোসেন সিকদার, সমাজসেবা ও দুর্যোগ সম্পাদক সুইটি পালমা, সহ-সমাজসেবা ও দুর্যোগ সম্পাদক মুনতাসির আহমেদ আহনাব, কৃষি ও শিল্প সম্পাদক মোছা.উম্মেহানি আক্তার জেসি, ধর্ম সম্পাদক মো. হাবিবুর রহমান, আপ্যায়ন সম্পাদক ওমর ফারুক আনন্দ এবং সহ-আপ্যায়ন সম্পাদক মোছা. পারভীন।

কার্যকারী সদস্য হিসেবে আছেন, জান্নাতুল ফেরদৌস জয়া, মাহাতাব হোসেন মাহিম, মো. সিয়াম ইসলাম, তাসনুভা তাবাসসুম খানম ও আনিকা তাহমিনা অর্নি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন (ডিআইইউ) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, অ্যাক্টিং ভিসি অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, প্রক্টর এন্ড প্রভোস্ট অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন, ইকোনমিক্স বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভাগের সকল শিক্ষকবৃন্দ। 

ইমারজিং ইকোনমিস্ট ফোরামের সভাপতি মো. মেহেদী হাসান বলেন, আমার জন্য আজকের দিন অত্যন্ত গৌরবের। বিভাগের সকল শিক্ষকদের প্রতি আন্তরিক ভালবাসা এবং ইমারজিং ইকোনমিস্ট ফোরাম সব সময় শিক্ষার্থীবান্ধব হয়ে কাজ করবে। সবাইকে নিয়ে ফোরামকে অনন্য উচ্চতায় নিয়ে যাবো এবং দেশের প্রকৃত অর্থনীতিবিদ সৃষ্টি করবো।

ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী বলেন, আমার বিশ্বাস এই ফোরাম খুব অল্প সময়ের মধ্যে ম্যাচিউর ইকনোমিকস এবং ন্যাশনাল লেভেলে কাজ করবে । আমাদের দেশে প্রচুর প্রকৃত অর্থনীতিবিদ প্রয়োজন সেই প্রয়োজন মিটাতে এই ফোরাম কাজ করবে। 

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ








ফকিরহাট ভোররাতে গনি মঞ্জিলে চুরি
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:২০:১৮


খাগড়াছড়িতে নিরাপদ সড়ক দিবস পালিত
২২ অক্টোবর ২০২৪ বিকাল ০৩:১৫:০৫