• ঢাকা
  • |
  • শনিবার ১৩ই বৈশাখ ১৪৩১ ভোর ০৫:৩৫:২২ (27-Apr-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শনিবার ১৩ই বৈশাখ ১৪৩১ ভোর ০৫:৩৫:২২ (27-Apr-2024)
  • - ৩৩° সে:

সারাবাংলা

দেশের মানুষ অসহায় জীবনযাপন করছে: গয়েশ্বর

৯ জানুয়ারী ২০২৩ সন্ধ্যা ০৬:১৩:৫২

দেশের মানুষ অসহায় জীবনযাপন করছে: গয়েশ্বর

রাজশাহী প্রতিনিধি  : দেশের মানুষ অসহায় জীবনযাপন করছে উল্লেখ করে বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকার ব্যাংকিং ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়িয়ে প্রতিটি পণ্য জনসাধারণের নাগালের বাইরে নিয়ে গেছে। এখন মানুষ অত্যন্ত অসহায়ভাবে জীবনযাপন করছে। অথচ সরকার মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করেছে।

৯ জানুয়ারি সোমবার দুপুরে রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ১০ দফা দাবি এবং রাষ্ট্রকাঠামো মেরামত রূপরেখা: ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দেশে তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আর কোনো নির্বাচন হবে না বলে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সংবিধান কোনো ধর্মগ্রন্থ নয় যে এটা পরিবর্তন করা যাবে না। তৎকালীন সময়ে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের আন্দোলন শুরু করলে বিএনপি গণতন্ত্রের স্বার্থে সংসদের মাধ্যমে পাস করে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে। অথচ এই বিনা ভোটের সরকার ক্ষমতায় এসে তাদের স্বার্থে সংবিধান বার বার পরিবর্তন করলেও তত্ত্বাবধায়ক নিয়ে কোনো কাজ করছে না। বর্তমান সরকার আবারও নিজেদের মতো করে নির্বাচন করার লক্ষ্যে ষড়যন্ত্র শুরু করেছে।

তিনি বলেন, বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দুদক ও আদালতকে ব্যবহার করা শুরু করেছে সরকার। কিন্তু এগুলো করে সরকারের শেষ রক্ষা হবে না।

বিএনপি স্থায়ী কমিটির এ সদস্য বলেন, বাংলাদেশে এমন কোনো ব্যক্তি বা রাজনৈতিক নেতা নেই যিনি আদালত থেকে জামিন পাননি। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিনা কারণে কেবল রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে সাজা দিয়ে জেলে রাখা হয়েছে।

রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুনুর রশিদ মামুন ও জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকারের সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহান মিনু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রমূখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে চোরাই বিটুমিনসহ গ্রেফতার ২
২৬ এপ্রিল ২০২৪ রাত ০৮:৪৩:৪৮




মোরেলগঞ্জে প্রতিপক্ষের হামলায় কৃষক নিহত
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:৩৩:২৭

কুড়িগ্রামে ৮ টাকার শাড়ি-লুঙ্গির হাট
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৭:২৩:২৫


ঝিনাইদহে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়
২৬ এপ্রিল ২০২৪ সন্ধ্যা ০৬:৫৮:১৩