• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ১২:৩৭:২৮ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ দুপুর ১২:৩৭:২৮ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

শেষ হলো শেফস বিয়ন্ড হোম সিজন ফোর

২৭ মে ২০২৪ দুপুর ০২:৫১:০৮

শেষ হলো শেফস বিয়ন্ড হোম সিজন ফোর

নিজস্ব প্রতিবেদক: নারীভিত্তিক সংগঠন পপ অফ কালার লিমিটেডের উদ্যোগে এবং ফার্ম ফ্রেশ’র উপস্থাপনায় শেষ হলো শেফস বিয়ন্ড হোম সিজন ফোর৷ টানা চতুর্থবারের মতো আয়োজিত এই রান্নাবিষয়ক অনুষ্ঠানে অসাধারণ রন্ধনশিল্পীদের প্রতিভা প্রদর্শন করে এবং জীবনের সর্বস্তরের অতিথিদের খাবারের স্বাদে মুগ্ধ করে।

২০১৪ সালে পপ অফ কালার প্রতিষ্ঠার পর থেকেই সামাজিক দায়বদ্ধতার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। রন্ধনশিল্পী নারীদের অগ্রযাত্রা নিশ্চিত করার জন্য তারা ২০১৯ সাল থেকে শেফস বিয়ন্ড হোম প্রকল্পের সূচনা করে। নারীদের সাফল্য ও ক্ষমতায়ন প্রচারের মাধ্যমে, পপ অফ কালারের লক্ষ্য হল রন্ধনশিল্পী এই নারী উদ্যোক্তাদের ব্যবসায়ের নতুন আকার দেওয়া এবং শিল্পে প্রতিভাবান ব্যক্তিদের অর্জনকে আরও প্রসারিত করা।

পপ অফ কালারের দশ বছর পূর্তি উপলক্ষে নতুন একটি প্রকল্প গ্রহণ করেছে, যার নাম বিউটিফুল বাংলাদেশ। এই প্রকল্পের মাধ্যমে পপ অফ কালার বাংলাদেশের এক অনন্য সুন্দর রূপ  তুলে ধরতে চায় পুরো বিশ্বের কাছে।  বাংলাদেশের ঐতিহ্য, সংস্কৃতি ও সোন্দর্য্য সবই এদেশের মানুষের প্রাচুর্য। এই প্রকল্পের প্রথম অংশ হিসেবে বাংলাদেশের সবচেয়ে বড় খাবারের উৎসব ফ্রার্ম ফ্রেশ নিবেদিত এবং পপ অফ কালার আয়োজিত Chefs Beyond Home Season-4 এর মূল বিষয়বস্তু ছিলো এবারের হোম শেফদের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী সব খাবার পরিবেশন করা। ২৪ এবং ২৫ মে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত  ধানমন্ডির মাইডাস সেন্টারে এই উৎসবটি অনুষ্ঠিত হয়।

২৪ মে রাজধানীর প্রাণকেন্দ্র ধানমন্ডির স্বনামধন্য মাইডাস সেন্টারে রন্ধন শিল্পীদের দক্ষতা উদযাপনের মধ্য দিয়ে এই উৎসবটি শুরু হয়। এছাড়াও বিভিন্ন নামকরা গণমাধ্যমগুলো প্রথমদিনেই Chefs Beyond Home Season-4 ইভেন্ট নিয়ে সংবাদ প্রচার করেছেন। ইভেন্টের গ্র্যান্ড ফিনালে ২৫ মে শনিবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়। সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলা অনুষ্ঠানটি উত্তেজনা এবং সৃজনশীলতায় মুখরিত ছিল। কারণ অতিথিরা অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলির দ্বারা প্রস্তুত করা সকল খাবারের স্বাদ গ্রহণ করেছিলেন।

ইভেন্টের টাইটেল স্পন্সর ছিলো ফার্ম ফ্রেশ। ইনভাইটেশন পার্টনার হিসেবে ছিলো কোকো পুডিং এবং মায়ের হাতের আচার। নিউট্রেশন পার্টনার হিসেবে ছিলো শক্তি প্লাস।

এছাড়াও ইন অ্যাসোসিয়েশন পার্টনার হিসেবে ছিলেন ডেইলী স্টার। কো-স্পন্সার পপ অফ হোপ ফাউন্ডেশন, মেন্টাল হেলথ ওয়েল বিং পার্টনার হিসেবে ছিলেন পপ অফ সিক্রেট।

পাওয়ারড বাই পপ অফ ফ্লেভারস। মিডিয়া পার্টনার হিসেবে ছিল চ্যানেল আই এবং হাল ফ্যাশন, রেডিও পার্টনার হিসেবে থাকছে রেডিও টুডে, প্রোগ্রাম পার্টনার হিসেবে থাকছে উদ্যোক্তা চ্যানেল আই। স্ট্র্যাটিজিক পার্টনার হিসেবে থাকছে মুনির হাসান-প্রথম আলো, লজিস্টিক পার্টনার হিসেবে থাকছে ই-কুরিয়ার, ফটোগ্রাফি পার্টনার হিসেবে থাকছে দি ওয়েডিং টেলস, ম্যাগাজিন পার্টনার হিসেবে থাকছে ক্যানভাস ও আইস টুডে।

উৎসবে অতিথি হিসেবে অংশগ্রহণ করেছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার লিগ্যাল অ্যাফেয়ার্স ঢাকা মেট্রোপলিটন মাহমুদা আফরোজ লাকী। এছাড়াও উপস্থিত হোন জনপ্রিয় মিডিয়া এবং সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব মোজেজা আশরাফ মোনালিসা, বারিশা হক, লিওনা রহমান, প্রভা ইটস’র ফাবিহা  হাসান, টু হালাল ফর ফুড’র ফুডব্লগার জাওয়াদ আরও অনেকে।

পাঁচটি বিভাগের মধ্যে মায়ের হাতের আচার এবং ফ্যাটি বান দ্য ইমপ্যাক্ট মেকার অ্যাওয়ার্ড লাভ করে। বেক এন টেক এবং দ্যা কুজিনিয়ার দ্য ইনজেনিয়াস অ্যাওয়ার্ড লাভ করে। অ্যায়সথেটিক ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পেয়েছেন নিম্মিস কেকারি বাইট ও সুইট ড্রীমস বেকারি। রাইজিং স্টার পুরষ্কারটি লাভ করেছেন মৃদুল কিচেন। দ্য কনকিউয়ার অ্যাওয়ার্ড লাভ করে বাবাস বেকিং জোন।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বিজয়ী উদ্যোক্তাদের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

কালিয়াকৈরে যুবকের মরদেহ উদ্ধার
১৮ অক্টোবর ২০২৪ দুপুর ১২:৩৫:০৯





বেপজায় চাকরির বিজ্ঞপ্তি
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২২:৩৫

সেনবাগে শতাধিক স্বেচ্ছাসেবীকে সংবর্ধনা
১৮ অক্টোবর ২০২৪ সকাল ১১:২০:৫৯