• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৩:১৩ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৮:০৩:১৩ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

প্রিয় ঢাকা

রাজধানীর বিভিন্ন সড়কে আন্দোলনকারীদের অবরোধ

১৬ জুলাই ২০২৪ দুপুর ০২:০৫:২০

রাজধানীর বিভিন্ন সড়কে আন্দোলনকারীদের অবরোধ

নিজস্ব প্রতিনিধি: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা রাজধানীর যাত্রাবাড়ীর কাজলার মোড়ে অবস্থান নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবরোধ করেছে।

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ দেখিয়ে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করেছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

১৬ জুলাই মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ শুরু হয়। এতে রাস্তা অবরোধ করে সড়কে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

কোটা সংস্কারের দাবিতে রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ব্র্যাক ইউনিভার্সিটি ও আশপাশের বিশ্ববিদ্যালয়ের সহস্রাধিক শিক্ষার্থী রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন। এ সময় সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও সরকারি বাহিনীর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে চীন সফর পরবর্তী সংবাদ সম্মেলনের নামে শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী হিংসাত্মকমূলক কটূক্তি করেছেন দাবি করে, তা প্রত্যাহারের দাবি জানিয়ে রাজপথে বিক্ষোভ করছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়, ইস্টওয়েস্ট বিশ্ববিদ্যালয় এবং আশপাশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এছাড়া, বাড্ডাতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয় ও এআইইউবির শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে আন্দোলনের পক্ষে স্লোগান দিতে দেখা যায়।

কোটা সংস্কারের দাবি ও হামলার প্রতিবাদে রাজধানীর নতুন বাজার এলাকায় মহাসড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। একইসঙ্গে মোহাম্মদপুর বেড়িবাঁধ সড়ক বন্ধ করে দিয়েছেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের শিক্ষার্থীরা।

অন্যদিকে মিরপুর বিইউবিটির শিক্ষার্থীরা ক্যাম্পাসের সামনের রাস্তা বন্ধ করে দিয়েছেন। ছাত্রলীগের হামলার প্রতিবাদে উত্তরা জমজম মোড় অবরোধ করেছেন আশপাশের পাঁচটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ শুরু করেছেন জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মীরা। এর ফলে পল্টন, কাকরাইল ও আশপাশের এলাকা অবরুদ্ধ হয়ে পড়েছে।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ

আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ জন দেশে ফিরেছেন
৮ সেপ্টেম্বর ২০২৪ সকাল ০৮:০২:২৫






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০