• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:৩৮:০০ (19-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৪ঠা আশ্বিন ১৪৩১ রাত ১০:৩৮:০০ (19-Sep-2024)
  • - ৩৩° সে:

প্রিয় প্রবাসী

দক্ষিণ কোরিয়ায় সাঁতার কাটতে গিয়ে দুই বাংলাদেশিসহ নিহত ৪

১৮ সেপ্টেম্বর ২০২৪ দুপুর ১২:৪৯:২৯

দক্ষিণ কোরিয়ায় সাঁতার কাটতে গিয়ে দুই বাংলাদেশিসহ নিহত ৪

দক্ষিণ কোরিয়া প্রতিনিধি: দক্ষিণ কোরিয়ায় বুসান সমুদ্র সৈকতে সাঁতার কাটতে নেমে সাগরে ডুবে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত ব্যক্তিরা হলেন বাংলাদেশের নরসিংদীর বেলাবো উপজেলার দুই যুবক, একজন পাকিস্তানি এবং অন্য একজন লাওসের নাগরিক।

১৬ সেপ্টেম্বর সোমবার বিকেলে কর্মস্থল বন্ধ থাকায় বন্ধুদের নিয়ে সমুদ্র সাঁতার কাটতে নেমে পানিতে ডুবে গিয়ে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

জানা যায়, নিহতরা হলেন বেলাবো উপজেলার নারায়ণপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের মো. মুজিবুর রহমানের ছেলে সাকিবুর রহমান সঞ্জিব (২৩) ও টেকপাঁড়া গ্রামের মো. বাচ্চু মিয়ার ছেলে সৈকত হাসান শান্ত (২২)।

স্বজনরা জানান, কর্মসংস্থানের জন্য সাকিবুর রহমান সঞ্জিব ২০২০ সালে ইপিএস এর আওতায় বৈধপথে দক্ষিণ কোরিয়ায় পাড়ি জমান। আর ৪ মাস আগে বৈধপথে দক্ষিণ কোরিয়ায় যান সৈকত হাসান শান্ত। এর মধ্যে কিছুদিন আগে সঞ্জিব বাড়ি থেকে ছুটি কাটিয়ে পুনরায় কর্মস্থল দক্ষিণ কোরিয়ায় যান।

সোমবার ছুটি থাকার সুবাধে অন্যান্য প্রবাসী বন্ধুদের নিয়ে দক্ষিণ কোরিয়ার বুসান শহরের সমুদ্র সৈকতে গোসল করতে নামেন সাকিবুর রহমান সঞ্জিব। এ সময় সমুদ্রের উত্তাল ঢেউ তাকে ভাসিয়ে নিয়ে যায়। বিকেল ৩টায় দক্ষিণ কোরিয়ার উদ্ধার কর্মীরা সঞ্জিবের মরদেহ উদ্ধার করেন। সঞ্জিবের মরদেহ উদ্ধার করার প্রায় ২ ঘণ্টা পর বিকাল ৫টায় একই স্থান থেকে তীব্র ঢেউয়ের কারণে ভেসে যাওয়া সৈকত হাসান শান্তর (২২) মরদেহ উদ্ধার করা হয়। এদিকে তাদের মৃত্যুর খবর পাওয়ার পর শোকে স্তব্ধ হয়ে গেছেন দুই পরিবারের সদস্যরা।

নিহত শান্তর বাবা মো. বাচ্চু মিয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘সোমবার রাতে আমরা জানতে পারি, শান্ত আর বেঁচে নেই। মাত্র ৪ মাস আগে দক্ষিণ কোরিয়ায় যায় সে। কিন্তু সুখ হয়তো তার কপালে বেশিদিন ছিল না। আল্লাহ তাকে নিয়ে গেছেন। সরকার যেন দ্রুত আমার ছেলের মরদেহ ফিরিয়ে আনার উদ্যোগ নেয়, এই অনুরোধ করছি।’

সাকিবুর রহমান সঞ্জিবের চাচা আতিকুর রহমান জীবন জানান, ‘সোমবার দুপুরে তারা জানতে পারেন সঞ্জিব বন্ধুদের সাথে সাগরে গোসল করতে নেমে স্রোতে ভেসে গেছে। পরে উদ্ধার কর্মীরা তার মরদেহ উদ্ধার করে।’

বেলাবো উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল করিম বলেন, ‘দুই যুবক নিহত হওয়ার বিষয়টি শুনেছি। নিহতদের পরিবারের পক্ষ থেকে আবেদন করলে সরকারিভাবে সহযোগিতা করা হবে।’

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ



পাবনায় ২ ভুয়া সেনা কর্মকর্তা আটক
১৯ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:২৯:২২





ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আটক ৪
১৯ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:০৫