• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪২:৪৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪২:৪৭ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

সংগঠন

আইসিএসবি’র এজিএম অনুষ্ঠিত

৮ জুন ২০২৪ দুপুর ০১:৪৭:৩৯

আইসিএসবি’র এজিএম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) ১৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।  ৭ জুন শুক্রবার রাজধানীর রেডিসন ব্লু  ওয়াটার গার্ডেনের গ্র্যান্ড বলরুমে এই এজিএম অনুষ্ঠিত হয়।

সূচনা বক্তব্যে আইসিএসবি’র সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন অনুষ্ঠানে উপস্থিত সকল সদস্যদের স্বাগত জানান।

সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস। তিনি ২০২৩ সালের কাউন্সিল রিপোর্ট সভায় উপস্থাপন করেন।

আইসিএসবি’র প্রেসিডেন্ট তার বক্তব্যে ইনস্টিটিউটের ধারাবাহিক কার্যক্রম, অর্জন এবং সাফল্য তুলে ধরেন। এর মধ্যে আইসিএসবি ১০ম কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স জাতীয় পুরস্কার ২০২২, চার্টার্ড সেক্রেটারি পেশা সংশ্লিষ্ট বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার এবং কন্টিনিউয়িং প্রফেশনাল ডেভেলপমেন্ট (সিপিডি) প্রোগ্রাম এর আয়োজন, নতুন ওয়েবসাইট উন্মোচন, এন্টারপ্রাইজ রিসোর্স প্ল্যানিং (ইআরপি)-এর সূচনা, বিভিন্ন সংস্থার সাথে সমঝোতা-স্মারক স্বাক্ষর করা, আফতাব নগরে জমির মামলার রায় আইসিএসবি’র অনুকূলে প্রাপ্তি, সংসদে আয়কর আইন ২০২৩ দ্বারা চার্টার্ড সেক্রেটারিজ পেশার স্বীকৃতি পাওয়া ইত্যাদি উল্লেখযোগ্য। তিনি সদস্যবৃন্দকে ইনস্টিটিউটের উন্নয়নের লক্ষ্যে তাদের মূল্যবান পরামর্শ ও সার্বিক সহযোগিতা প্রদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভায় উপস্থিত উল্লেখযোগ্য সংখ্যক সদস্যগণ বার্ষিক প্রতিবেদনের উপর আলোচনায় অংশগ্রহণ করেন এবং বর্তমান কাউন্সিলের অধীনে ইনস্টিটিউটের অগ্রযাত্রার প্রশংসা করেন। তারা আরও উল্লেখ করেন যে, প্রতিশ্রুত লক্ষ্যসমূহ অর্জনের জন্য এবং ইনস্টিটিউটকে একটি ‘সেন্টার অব এক্সিলেন্স’-এ পরিণত করার মাধ্যমে নতুন উচ্চতায় ও মানে নিয়ে যাওয়ার জন্য বর্তমান কাউন্সিল নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ইনস্টিটিউটের ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস ২০২৩ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী সভায় পেশ করেন। পরে উপস্থিত সদস্যগণ ইনস্টিটিউটের কাউন্সিল রিপোর্ট এবং আর্থিক বিবরণী সভায় অনুমোদন করেন। ‘মেসার্স এ. কাসেম অ্যান্ড কোং, চার্টার্ড একাউন্টেন্টস’ ফার্মকে ২০২৪ সালের বহিঃ হিসাব নিরীক্ষক হিসাবে নিয়োগ প্রদান করা হয়।

সভায় সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম এফসিএস, ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, কাউন্সিল সদস্যগণ, ফেলো ও অ্যাসোসিয়েট সদস্যগণ উপস্থিত ছিলেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০