• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:০৬:২৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৬:০৬:২৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

রাজনীতি

কারফিউ শেষে কঠোর অবস্থানে থাকবে আওয়ামী লীগ

২৬ জুলাই ২০২৪ সন্ধ্যা ০৬:১৭:০০

কারফিউ শেষে কঠোর অবস্থানে থাকবে আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সৃষ্টি হওয়া পরিস্থিতির পরিপ্রেক্ষিতে এক সপ্তাহ ধরে দেশজুড়ে চলছে কারফিউ। চলমান কারফিউ উঠে যাওয়ার পর দুষ্কৃতকারীরা মাঠে নামলে কঠোর হাতে দমন করবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কোটা আন্দোলনের নামে সারা দেশে যে সহিংসতা চালানো হয়েছে তা বিএনপি-জামায়াত চালিয়েছে। রাজধানীতে মেট্রোরেল স্টেশন, এলিভেটেড এক্সপ্রেসওয়ের টুলবক্স, শত শত গাড়িসহ সরকারি প্রতিষ্ঠানগুলোতে জ্বালাও পোড়া, ভাঙচুর চালানো হয়েছে।

শুধু ঢাকা নয়, চট্টগ্রাম, গাজীপুর, নরসিংদীসহ সারা দেশেই সহিংসতা চালিয়েছে দুষ্কৃতকারীরা। তবে কারফিউ ও সেনা মোতায়েনের পর পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে এনেছে সরকার।

দলীয় সূত্র জানায়, কোটা আন্দোলনের নামে যারা মাঠে নামবে তাদের প্রতিহত করার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগের হাইকমান্ড। আপিল বিভাগের রায়ের আগে শিক্ষার্থীদের জন্য মাঠে নামেননি দলীয় নেতারা। এখন আর শিক্ষার্থীদের কোনো ইস্যু নেই। তাই কারফিউয়ের পরে যদি দুষ্কৃতকারী আন্দোলনে নামে দলের নেতাকর্মীরাই তাদের প্রতিহত করবেন। এ জন্য রাজধানীর প্রতিটি মোড়ে অবস্থান নেওয়ার তাগিদ দিয়েছেন হাইকমান্ড।

দলীয় নেতাকর্মীরা সজাগ থাকবে, সতর্ক থাকবে। পাড়া-মহল্লায় সংঘটিত হয়ে যেখানে এদের পাওয়া যাবে, অপরিচিত লোক দেখলেই তাদের পরীক্ষা করবে দলের নেতাকর্মীরা। অচেনারা পাড়া মহল্লায়, মেসে, বিভিন্ন বাসায় ভাড়া করে আছে। তাদের চিহ্নিত করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সোপর্দ করবে।

কারফিউ উঠে যাওয়ার পরের পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এদের (সহিংসতাকারীদের) আইনের আওতায় এনে কঠোর ভাবে শাস্তি নিশ্চিত করতে হবে। কাউকে ছাড় দেওয়া যাবে না। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য, মানুষের জীবন রক্ষার জন্য, যা যা করা দরকার সব কিছু আইনিভাবে করা হবে।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘দলীয় নেতাকর্মীরা সজাগ থাকবে, সতর্ক থাকবে। পাড়া-মহল্লায় সংঘটিত হয়ে যেখানে এদের পাওয়া যাবে, অপরিচিত লোক দেখলেই তাদের পরীক্ষা করবে দলের নেতাকর্মীরা।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, কোটা আন্দোলনকে কেন্দ্র করে সৃষ্ট পরিস্থিতি স্বাভাবিক রাখতে মনোনয়ন বঞ্চিত অনেক নেতাকেই ফোন দিয়ে মাঠে নামিয়েছে আওয়ামী লীগ। ঢাকা-১৮ আসনের সাবেক সংসদ সদস্য হাবিব আহসানসহ বেশ কয়েকজনকে মাঠে থাকার অনুরোধ করেছেন কেন্দ্রের শীর্ষ নেতারা।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ




কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০