• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সন্ধ্যা ০৬:২০:৪৫ (18-Oct-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা কার্তিক ১৪৩১ সন্ধ্যা ০৬:২০:৪৫ (18-Oct-2024)
  • - ৩৩° সে:

জেলার খবর

মধুপুরে ৫২টি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব

১২ অক্টোবর ২০২৪ সকাল ১১:৫৫:৩৩

মধুপুরে ৫২টি পূজামণ্ডপে শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব

মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব জাঁকজমকপূর্ণ পরিবেশে পালিত হচ্ছে। এ বছর উপজেলায় ৫২টি পূজা মণ্ডপে আয়োজন করা হয়েছে শারদীয় দুর্গোৎসবের। প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পুলিশ টহল ও উপজেলা প্রশাসনের পরিদর্শন নিয়মিত হচ্ছে।

টাঙ্গাইল জেলা প্রশাসক, পুলিশ সুপার ও রাজনৈতিক নেতৃবৃন্দের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন ও মতবিনিময় করছেন। মতবিনিময় কালে টাঙ্গাইলের জেলা প্রশাসক শরীফা হক বলেন, এ দেশে সব ধর্ম-বর্ণের মানুষের মিলেমিশে উৎসব পালনের সংস্কৃতি হাজার বছরের পুরনো। এই ঐতিহ্য ধরে রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে ডিসি বলেন, শান্তিপূর্ণভাবে বসবাস করার পাশাপাশি আমরা আমাদের সব উৎসব মিলেমিশে পালন করে সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করব।

বৃহস্পতিবার রাতে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় সনতানীদের শারদীয় দুর্গোৎসবের বিভিন্ন পুজামণ্ডপ পরিদর্শন ও মতবিনিময় এবং শুভেচ্ছা বিনিময়কালে এ মন্তব্য করেন ডিসি শরীফা হক। সুন্দর ও সুশৃঙ্খলভাবে পূজা উদযান করতে দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন। সবার প্রতি দুর্গোৎসবের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

দুর্গোৎসবের দ্বিতীয় দিন সপ্তমীর রাতে মধুপুর উপজেলার পূজামণ্ডপ পরিদর্শনেকালে ডিসির সাথে অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) শফিকুল ইসলাম, ডেপুটি কালেক্টর আলামিন কবির, মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জুবায়ের হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সারমিন আক্তার, মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিফাত আনজুম পিয়া, থানার ওসি এমরানুল কবির, উপজেলা বিএনপির সভাপতি জাকির হোসেন সরকার,সিনিয়র সহসভাপতি এম রতন হায়দারসহ রাজনৈতিক নেতৃবৃন্দ এবং মধুপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার সন্ধ্যায় টাঙ্গাইলের পুলিশ সুপার সাইফুল ইসলাম সানতু, বিপিএম, মধুপুরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন। তিনি এ সময় পূজা উদযাপন কমিটির সদস্য বৃন্দের সাথে মত বিনিময় করেন এবং তাদেরকে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শরফুদ্দীন, এএসপি ফারহানা আফরোজ জেমি, মধুপুর থানার অফিসার'স ইনচার্জ ইমরানুল কবির, দুর্গাপূজা উদযাপন কমিটির সভাপতি সুশীল চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাধন মজুমদার, মদন গোপাল আঙ্গিনার পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু অলক কুমার, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মোতালেব হোসেন প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় নেতা আলহাজ ফকির মাহবুব আনাম স্বপন ও এডভোকেট মোহাম্মদ তাদের দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পূজামণ্ডপ পরিদর্শন ও মতবিনিময় করেছেন।

পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বাবু অলক কুমার বলেন, তারা শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করছেন।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





রাঙামাটিতে আবারও কোটি টাকার সিগারেট জব্দ
১৮ অক্টোবর ২০২৪ বিকাল ০৪:২৫:২৯