• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৬:৪৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৫৬:৪৮ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

ছাত্র সংগঠন

আক্ষেপ ঘুচলো ইবি ছাত্রলীগের, আট বছর পর পূর্ণাঙ্গ কমিটি

১১ মে ২০২৪ সকাল ১১:২৫:৩৩

আক্ষেপ ঘুচলো ইবি ছাত্রলীগের, আট বছর পর পূর্ণাঙ্গ কমিটি

ইবি প্রতিনিধি: আট বছরের দীর্ঘ অপেক্ষা শেষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের ১৯৯ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

১০ মে শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

২০২২ সালের ৩১ জুলাই কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ফয়সাল সিদ্দিকী আরাফাতকে সভাপতি ও নাসিম আহমেদ জয়কে সাধারণ সম্পাদক করে ইবি শাখা ছাত্রলীগের ২৪ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়। আংশিক কমিটি গঠনের এক বছর দশ মাস পর এসে পূর্ণাঙ্গ কমিটি পেল ইবি শাখা ছাত্রলীগ। এর আগে, ২০১৬ সালে সর্বশেষ ১২১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি পেয়েছিল ইবি শাখা ছাত্রলীগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পূর্ণাঙ্গ কমিটিতে ১৭৫ জনকে নতুন করে স্থান দেয়া হয়েছে। বিষয়টি শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ নিশ্চিত করেছেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত। এর মধ্যে সহ-সভাপতি পদে তন্ময় সাহা টনি, মো. আল মামুন, নাইমুল ইসলাম জয়, বনি আমিন, মৃদুল হাসান রাব্বি, সোহানুর রহমান সিদ্দিকীসহ মোট ৭১ জন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মুজাহিদুল ইসলাম, হুসাইন মজুমদার, মেহেদী হাসান হাফিজ, শাহিন আলম, তরিকুল ইসলাম তরুন সহ মোট ১১ জন, সাংগঠনিক সম্পাদক হিসেবে মো. জাকির হোসেন, সোহাগ শেখ, মেজবাহুল ইসলামসহ মোট ১১ জনকে নিযুক্ত করা হয়েছে। নতুন কমিটির দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন কামাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন আরও ২ জন, প্রচার সম্পাদক হিসেবে আছেন নাবিল হাসান ইমন এবং পাশাপাশি উপ-প্রচার সম্পাদক পদে আরও ২ জন রয়েছেন। এছাড়াও বিভিন্ন সম্পাদকীয় ও উপসম্পাদকীয় পদে মোট ৭৬ জন কর্মীকে দায়িত্ব দেওয়া হয়েছে। পূর্ণাঙ্গ কমিটির সহ-সম্পাদক হিসেবে আছেন ১৫ জন এবং সদস্য হিসেবে আছেন ৭ জন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন পেয়েছে। আগামী দিনগুলোতে ইবি শাখা ছাত্রলীগ কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী আরও সুন্দর ও স্পৃহা নিয়ে কাজ করবে বলে প্রত্যাশা করছি।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, সাংগঠনিক একটি পরিচয় পাওয়া প্রতিটি কর্মীর জন্য গর্বের বিষয়। সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দীর্ঘ ৮ বছর পরে যে ইবি শাখা ছাত্রলীগের কর্মীরা একটি পরিচয় পেয়েছে, এতে কর্মীদের চেয়ে আমরাই বেশি খুশি।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ






কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০