• ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৮:০৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:
এশিয়ান রেডিও
  • ঢাকা
  • |
  • রবিবার ২৪শে ভাদ্র ১৪৩১ সকাল ০৭:৪৮:০৬ (08-Sep-2024)
  • - ৩৩° সে:

ছাত্র সংগঠন

হাবিপ্রবি ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

৩১ মে ২০২৪ সকাল ০৯:৪৯:০০

হাবিপ্রবি ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি: বিশ্ববিদ্যালয়ে সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে শাখা ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীদের নিয়ে এক বিশেষ বর্ধিত সভা করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগ।

৩০ মে বৃহস্পতিবার বিকেল ৪টায় অডিটোরিয়াম-১ এ এই বর্ধিত সভার আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এম মাসুদ রানা মিঠুর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন আকাশ।

দীর্ঘ প্রায় ১৩ বছর পর গত ১৪ মে হাবিপ্রবি ছাত্রলীগের কমিটি অনুমোদন করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ। কমিটি হওয়ার পর দীর্ঘদীনের নেতৃত্বের সংকট কাটাতে এবং সাংগঠনিক অচলাবস্থা ভাঙতে নানা উদ্যোগ গ্রহণ করে হাবিপ্রবি ছাত্রলীগ। তারই ধারাবাহিকতায় এই বর্ধিত সভার আয়োজন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

সভায় উপস্থিত হয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীবান্ধব করতে নানা দাবিদাওয়া তুলে ধরেন। তাদের দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য ছিলো হলের ক্যান্টিনে খাবারের মান বৃদ্ধি এবং দাম কমানো, ক্রেডিট ফি কমানো, বাস সংখ্যা বৃদ্ধি করা এবং পূর্বের ন্যায় আধাঘণ্টা পরপর বাস শিডিউল করা, বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থা করা, লাইব্রেরি এবং টিএসসিতে সিট সংখ্যা বাড়ানো, প্রতিবছর হল ফিস্টের আয়োজন করা, বিভিন্ন অনুষদীয় ক্লাব এবং সংগঠনের গতিশীলতা বৃদ্ধি করা, বিভিন্ন হলে সিট বাণিজ্য বন্ধ করা, বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় মেসভাড়া কমানো, নিয়মিত সমাবর্তনের আয়োজন করা, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এলামনাই গঠন করা এবং বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক কর্মকান্ড বাড়ানো।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা মিঠু বলেন, ‘দীর্ঘ ১৩ বছর পর কমিটি হওয়ায় আমরা সবাই আনন্দিত। ছাত্রলীগ সবসময় সাধারণ শিক্ষার্থীদের জন্য রাজনীতি করে। আমরা সব শিক্ষার্থীকে সাথে নিয়ে ক্যাম্পাসের বিদ্যমান সংকট সমাধান করে বিশ্ববিদ্যালয়কে শিক্ষার্থীবান্ধব করতে সর্বাত্মক চেষ্টা করবো। খুব শীঘ্রই প্রশাসনের সাথে বসে আমরা আমাদের দাবিদাওয়া তুলে ধরবো এবং সমাধানের আহ্বান জানাবো।’

সভায় শাখা ছাত্রলীগ সভাপতি আলমগীর হোসেন আকাশ বলেন, ‘আমরা একটা বিষয়ে বদ্ধপরিকর, সকল শিক্ষার্থীকে সাথে নিয়ে এই বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমরা কাজ করতে চাই। আমাদের এখানে অনেকদিন কমিটি ছিলো না। হাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধৈর্যের পরিচয় দিয়েছে। আমাদের সাথে থেকে সহযোগিতা করুন। আশা করি আপনাদেরকে একটি শিক্ষার্থীবান্ধব ক্যাম্পাস উপহার দিতে পারবো।’

উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহসভাপতি মোরশেদুল আলম রনি, সৈয়দ মুরসালীন বাপ্পি, উত্তম কুমার পাল, রাব্বি শেখ। যুগ্ম-সাধারণ সম্পাদক লিরা রহমান, সাব্বির মাহমুদ শুভ, আবুল বাশার প্রমুখ।

Recent comments

Latest Comments section by users

No comment available

সর্বশেষ সংবাদ





কুষ্টিয়ায় ছাত্রদলের ২ নেতা বহিষ্কার
৭ সেপ্টেম্বর ২০২৪ রাত ০৮:০৬:৪৪

নওগাঁয় মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:৫৪:১৫

গাজীপুরে বিয়ের দাবিতে ৩ সন্তানের জননীর অনশন
৭ সেপ্টেম্বর ২০২৪ সন্ধ্যা ০৭:১২:২০